২৭, নভেম্বর, ২০২০, শুক্রবার | | ১১ রবিউস সানি ১৪৪২

ইউএনও’র দেওয়া নতুন পোশাকে জেলেপল্লীর শিশুদের দুর্গোৎসব

আপডেট: October 23, 2020

ইউএনও’র দেওয়া নতুন পোশাকে জেলেপল্লীর শিশুদের দুর্গোৎসব

আব্দুর রহমান,কুমিল্লা :
শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এ উৎসবকে ঘিরে হিন্দু সম্প্রদায়ের ধনী ও মধ্যবিত্ত পরিবারের সদস্যরা নতুন পোশাক পড়ে উৎসব উদযাপন করতে পারলেও নিরবে কেটে যেতো দরিদ্র জেলে পল্লীর পরিবারের শিশুদের উৎসব। জেলে পল্লীর শিশুদেরও এই উৎসবে স্বতঃস্ফূর্ত ও প্রাণবন্ত অংশগ্রহণ নিশ্চিত করতে এগিয়ে এসেছেন কুমিল্লার হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে।
ওই শিশুদের উৎসব উদযাপনের জন্য বৃহস্পতিবার রাতে পূজা মÐপ পরিদর্শন করতে গিয়ে ইউএনও রুমন দে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাগমারা গ্রামের ১০টি শিশুকে উপহার দিয়েছেন নতুন পোশাক। ইউএনওর কাছ থেকে নতুন পোশাক পেয়ে শিশুদের পাশাপাশি তাদের মা-বাবারাও খুশি হয়েছেন, জানিয়েছেন শুভেচ্ছা। এবারের দুর্গাপূজায় এমন পঞ্চাশ জন শিশুকে নতুন পোশাক উপহার দেওয়ার কথা জানিয়েছেন ইউএনও।
ইউএনও রুমন দে বলেন, সমাজের এই প্রান্তিক জনগোষ্ঠীর মুখে কিছুটা আনন্দঘন মুহূর্ত আর ভালোলাগা উপহার দেয়াটাতে সত্যিই নির্ভেজাল আনন্দ পাই। একটা পরিবারে তিন কন্যা সন্তানের মা পারুল পূজা মÐপে সন্তানদের নতুন পোশাক পেয়ে ভীষণ খুশি ছিলেন। তাঁর আর্থিক অবস্থা তেমন ভালো না। সন্তানরাও বেশ খুশি। অনেকগুলো পোশাক থেকে নিজেরাই যার যারটা পছন্দ করে নিয়েছে।