২৭, নভেম্বর, ২০২০, শুক্রবার | | ১১ রবিউস সানি ১৪৪২

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে মুরাদনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আপডেট: October 30, 2020

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে মুরাদনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সুমন সরকার, মুরাদনগর:

কুমিল্লার মুরাদনগরে ফ্রান্সের ম্যাগাজিন শার্লি হেবদো কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (স:) এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ করা ও ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো তা সমর্থন করে তা পুনরায় সরকারি ভবনে ওই কার্টুন প্রকাশ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামি আন্দোলন বাংলাদেশ মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়ন শাখার মুজাহিদ কমিটির নেতৃবৃন্দ। শুক্রবার উপজেলার রামচন্দ্রপুর বাজার জামে মসজিদ থেকে জুমার নামাজ শেষে প্রতিবাদ মিছিলটি বের হয়।

এ সময় এ বাজারের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষ করে মসজিদের সামনে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়। মুজাহিদ কমিটির নেতা আবু মূসা মেম্বারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, হাফেজ মাউলানা হাফিজুর রহমান, মুফতি ইফতেখার আহম্মেদ, মুফতি নোমান আহম্মেদ, মাউলানা জাকির হোসেন, মাউলানা আব্দুল মোতালিব খাঁন প্রমুখ। এ সময় বক্তারা বলেন, ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (স:) এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করে ধর্মীয়ভাবে ইসলামকে ছোট করার ষড়যন্ত্র করা হচ্ছে।

যার কারনে পুরো বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। নবীকে নিয়ে কটুক্তি করলে আমরা মুসলমান বসে থাকবো না নবীর জন্য জীবন দিতে যেকোন সময়ে প্রস্তুত আমরা। ইতিমধ্যে ফ্রান্সের পণ্য বয়কট করে মুসলিমরা তাদের প্রতিবাদ ব্যক্ত করেছে। যতদিন না পর্যন্ত ফ্রান্সের সরকার এই বিতর্কিত কর্মকান্ডের জন্য ক্ষমা না চাইবে আমরা ও তাদের পণ্য বয়কট করলাম এবং আমাদের প্রতিবাদ সমাবেশ অব্যাহত থাকবে।